উইকিশৈশব আলাপ:বর্ণমালায় প্রাণীজগৎ

উইকিবই থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

আলোচনা[সম্পাদনা]

মান্যবর পরিচলকবর্গ,

আমি 'বর্ণমালায় পশুপাখি' শিরোনামের জায়গায় 'বর্ণমালায় প্রাণীজগৎ' লিখে এই পাতাটা তৈরি করার চেষ্টা করেছি। কেননা, আমি কলকাতায় অফলাইনে শিশুপাঠ্য বই লেখার পেশায় যুক্ত আছি; সেখানে সম্প্রতি আমরা 'পশু' শব্দের বদলে 'প্রাণী' শব্দ ব্যবহার করতে শুরু করেছি। পছন্দ হলে সংরক্ষণ, আর অপছন্দ হলে ধ্বংসপ্রবণতা মনে করে বাতিল করে দেবেন। ধন্যবাদসহ,

(সুমস) Sumasa Sumasa (আলাপ) ১৪:১৩, ২১ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)

  • সুপ্রিয় Gnome-edit-redo.svgSumasa:, আপনার মতামতের জন্য ধন্যবাদ। উইকিশৈশব:বর্ণমালায় পশুপাখি এর পরিবর্তে একটি উপযুক্ত শিরোনাম জানিয়ে সহযোগিতা করবেন। আমি বিষয়টি সম্প্রদায়ের মতামতের জন্য বার্তা রাখবো। ধন্যবাদ-Shahadat Hossain (আলাপ) ১৫:২১, ২১ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)
    • * সুপ্রিয় Gnome-edit-redo.svgSumasa:, YesY করা হয়েছে-Shahadat Hossain (আলাপ) ১৫:৪৬, ২১ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)

কৃতজ্ঞতা জানাই[সম্পাদনা]

নমস্কার শাহাদাতভাই,[সম্পাদনা]

উইকিশৈশবে আমার কাজের মান্যতা দেওয়ায় আপনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। শিশুদের জন্যে কিছু করতে পারলে নিজেকে ধন্য মনে করি। উইকিতে এই বছর দেড়েক কাজ করছি। ঘাঁটতে ঘাঁটতে উইকিশৈশবে ঢুকে প্রথমেই আপনাদের মদত পেলাম। এটা আমাকে ভবিষ্যৎ প্রজন্মের জন্যে নতুন কিছু করতে প্রেরণা জোগাবে। আবারো ধন্যবাদ, শুভরাত।

(সুমস) Sumasa Sumasa (আলাপ) ১৭:৪৪, ২১ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)

ছড়া ও ছবিতে মদত চাই[সম্পাদনা]

  • উইকিনমস্কার Gnome-edit-redo.svgShahadatHossain:, বর্ণমালায় প্রাণীজগৎ পাতায় প্রত্যেকটা অক্ষর দিয়ে দুলাইনের যে ছড়া লিখেছি, আমি চেষ্টা করছি অক্ষরে ক্লিক করলে আলাদা আলাদা পাতা খুলে যাবে, যেখানে ছবি ও ছড়া বড়ো করে দেখা যাবে। আবার নিচে অক্ষরের টেমপ্লেটটাও চলে আসবে। এই ব্যাপারে আপনার মদত চাই।


ধন্যবাদসহ, সুমস/ Sumasa সুকান ০৪:৪৮, ৮ ডিসেম্বর ২০১৮ (ইউটিসি)

Gnome-edit-redo.svgSumasa: আপনার বার্তার উত্তর দিতে দেরি হওয়ায় আমি দুঃখিত। আমি খেয়াল করিনি। ছড়ায় ছড়ায় অক্ষর পরিচিতি একটি দারুণ উইকিশৈশব বই হবে বলে আমার ধারনা। সেক্ষেত্রে কোন সহযোগিতা লাগলে নির্দ্বিধায় আমাকে জানাবেন। ধন্যবাদ-Shahadat Hossain (আলাপ) ১৮:৪৩, ৬ জুন ২০১৯ (ইউটিসি)

বর্ণমালায় প্রাণীজগৎ সম্পাদনার আাগে[সম্পাদনা]

সকলকে উইকিনমস্কার,
বর্ণমালায় প্রাণীজগৎ সম্পাদনার আগে অনুগ্রহ করে আধুনিক বাংলা বানানের দিকে একটু নজর দেবেন। আধুনিক বাংলায় ইগল, ইদ, এগুলো 'হ্রস্ব ই' হয়। আমিও তাই 'ইগল' লিখেছি।
ধন্যবাদসহ,
সুমস / Sumasa সুকান ০৪:৩১, ২২ ডিসেম্বর ২০১৮ (ইউটিসি)