গ্নু হেল্‌থ/পেশাগত স্বাস্থ্যকর্মী

উইকিবই থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

পেশাগত স্বাস্থ্যকর্মীর ধারণা[সম্পাদনা]

গ্নু হেল্‌থের অন্যতম মুল উপাদান হল পেশাগত স্বাস্থ্যকর্মী বা Health Professional। Appointment, patient evaluation, surgeries, lab tests ইত্যাদি ক্ষেত্রে পেশাগত স্বাস্থ্যকর্মীর প্রয়োজন হয়। একারণেই গ্নু হেল্‌থ ব্যবহারের পূর্বেই পেশাগত স্বাস্থ্যকর্মী সেট করে নিতে হবে।

পেশাগত স্বাস্থ্যকর্মী মূলত একটি সাধারণ নাম, এতে চিকিৎসক, নার্স, বায়োকেমিস্ট, সাইকলজিস্ট, কিংবা স্বাস্থ্য সেবার সাথে সম্পর্কিত অন্যান্য পেশাও অন্তর্ভুক্ত থাকতে পারে।

হেল্‌থ প্রোফেশনাল তৈরি এবং সম্পাদনা করা[সম্পাদনা]

নতুন হেল্‌থ প্রফেশনাল তৈরি করা

প্রথমে Health মেনু থেকে Health Professional মেনুতে ক্লিক করুন। এখন Health Professional কে সংজ্ঞায়িত করার জন্য নিম্নে বর্ণিত বিষয়গুলি প্রয়োজন-

  1. সংশ্লিষ্ট পার্টি নির্বাচন করা বা তৈরি করা।
  2. অভ্যন্তরীণ কোন ইউজার একাউন্ট এর সাথে লিঙ্ক করা।
  3. স্বাস্থ্যকর্মী যে সকল বিষয়ে বিশেষজ্ঞ তার তালিকা নির্ণয় করা।
  4. প্রধানত যে বিষয়ে পারদর্শী তা সেট করা।

হেল্‌থ প্রোফেসনাল হিসেবে চিহ্নিত পার্টি[সম্পাদনা]

পেশাগত স্বাস্থ্যকর্মী একপ্রকার পার্টি, যার নির্দিষ্ট বৈশিষ্ট্য রয়েছে। এই পার্টির ধারণা আমাদেরকে একই ব্যক্তিকে স্বাস্থ্যকর্মী ও রোগী হিসেবে চিহ্নিত করার সুযোগ করে দেয়। The party concept provides versatility and simplicity to GNU Health.

পেশাগত স্বাস্থ্যকর্মীর বৈশিষ্ট্যসম্পন্ন এক পার্টি

আপনি যখন Health Professional ফর্ম থেকে কোন পার্টি তৈরি করতে যাবেন, তখন Party এবং Health Professional বৈশিষ্ট্য স্বয়ংক্রিয়ভাবে মার্ক করা থাকবে। এই পর্যায়ে আপনাকে অন্যান্য তথ্য একিভাবে পূরণ করতে হবে।

Associating the login user to a health professonal in GNU Health

অভ্যন্তরীণ ব্যবহারকারীর ক্ষেত্র[সম্পাদনা]

কোন স্বতন্ত্র ব্যক্তিকে যখন Health Professional হিসেবে মার্ক করা হয়, তখন তাকে অভ্যন্তরীণ কোন User এর সাথে লিঙ্ক করে দিতে হয়। অভ্যন্তরীণ ব্যবহারকারী বা Internal User গ্নু হেল্‌থে লগইন করতে পারে, এবং ডকুমেন্টে ডিজিটাল স্বাক্ষর দেয়া ও বিভিন্ন পদক্ষেপ কে যাচাই করতে পারে।

তথ্য প্রবেশ হয়ে গেলে Ctrl+S দিয়ে পার্টি রেকর্ডকে সেভ করুন।

Assigning a Main Specialty to the health professional from the list of this professional.

স্বাস্থ্যকর্মীর নির্দিষ্ট ক্ষেত্রসমূহ[সম্পাদনা]

একজন স্বাস্থ্যকর্মীর একাধিক ক্ষেত্রে পারদর্শিতা থাকতে পারে। কোন নির্দিষ্ট স্বাস্থ্যকর্মী যে সকল বিষয়ে বিশেষজ্ঞ, তা আপনি ওই স্বাস্থ্যকর্মীর নির্দিষ্ট পেজে যোগ করতে পারবেন। যোগ কওরা হয়ে গেলে Ctrl+S দিয়ে সেভ করুন।

সবশেষে এই স্বাস্থ্যকর্মীর অবশিষ্ট তথ্য যোগ করুনঃ

  • প্রতিষ্ঠান
  • পেশাগত আইডি
  • প্রধান পারদর্শিতা
  • অতিরিক্ত তথ্য

যদিও এই তথ্যগুলো আনুষ্ঠানিকভাবে প্রয়োজন নয়, কিন্তু খুবই গুরুত্বপূর্ণ, এবং সিস্টেমে থাকা উচিত। প্রতিটি স্বাস্থ্যকর্মীর তথ্য অবশ্যই পূরণ করে রাখা উচিত, যা পরবর্তীতে কাজে লাগে। যেমন, কোন ডাক্তার এর প্রধান পারদর্শিতা অনুযায়ী রোগীদের সাক্ষাত নির্ধারিত কওরা হয়ে থাকে।