উইকিবই:পড়ার ঘর/সংগ্রহশালা ৬

উইকিবই থেকে
পরিভ্রমণে চলুন অনুসন্ধানে চলুন


সংগ্রহশালা ১সংগ্রহশালা ২সংগ্রহশালা ৩সংগ্রহশালা ৪সংগ্রহশালা ৫সংগ্রহশালা ৬

[ঘোষণা] নেতৃত্ব উন্নয়ন টাস্ক ফোর্স

প্রিয় সম্প্রদায়ের সদস্যরা,

দক্ষতা ও নেতৃত্ব উন্নয়ন সুপারিশ ইঙ্গিত দেয় যে নেতৃত্বের বিকাশে সাফল্যের জন্য আমাদের আন্দোলনের বিশ্বব্যাপী সমন্বিত প্রযত্নের ​প্রয়োজন রয়েছে।

সম্প্রদায় উন্নয়ন দল একটি বৈশ্বিক এবং সম্প্রদায়ভিত্তিক নেতৃত্ব উন্নয়ন টাস্ক ফোর্স (উদ্দেশ্য এবং কাঠামো) তৈরী করতে সহায়তা করছে। টাস্ক ফোর্সের উদ্দেশ্য হল নেতৃত্ব উন্নয়নের জন্য প্রয়োজনীয় পরামর্শ দেওয়া।

দলটি নেতৃত্ব উন্নয়ন টাস্ক ফোর্সের দায়িত্ব সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে আহ্বান করছে। এছাড়াও, যদি কোনও সম্প্রদায়ের সদস্য এই ১২-সদস্যের টাস্কফোর্সের অংশ হতে চান তবে আমাদের সাথে যোগাযোগ করুন। প্রতিক্রিয়ার সময় ২৫ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত।

প্রতিক্রিয়া কোথায় ভাগ করবেন?

#১ আগ্রহী সম্প্রদায়ের সদস্যরা আলোচনা পৃষ্ঠায় তাদের প্রতিক্রিয়া যুক্ত করতে পারেন।

#২ আগ্রহী সম্প্রদায়ের সদস্যরা Google Meet মাধ্যমে ১৮ ফেব্রুয়ারী, শুক্রবার একটি আঞ্চলিক আলোচনায় যোগ দিতে পারেন।

তারিখ এবং সময়

ধন্যবাদ, CSinha (WMF) (আলাপ) ০৮:৪৮, ৯ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)[উত্তর দিন]

Wiki Loves Folklore is extended till 15th March

দয়া করে আপনার ভাষায় অনুবাদ করতে সাহায্য করুন
Wiki Loves Folklore Logo.svg

Greetings from Wiki Loves Folklore International Team,

We are pleased to inform you that Wiki Loves Folklore an international photographic contest on Wikimedia Commons has been extended till the 15th of March 2022. The scope of the contest is focused on folk culture of different regions on categories, such as, but not limited to, folk festivals, folk dances, folk music, folk activities, etc.

We would like to have your immense participation in the photographic contest to document your local Folk culture on Wikipedia. You can also help with the translation of project pages and share a word in your local language.

Best wishes,

International Team
Wiki Loves Folklore

MediaWiki message delivery (আলাপ) ০৪:৫০, ২২ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)[উত্তর দিন]

সর্বজনীন আচরণবিধি (UCoC) প্রয়োগের নির্দেশিকা এবং অনুসমর্থন ভোট

সংক্ষিপ্ত: সংশোধিত প্রয়োগকারী নির্দেশিকা প্রকাশিত করা হয়েছে। নির্দেশিকা অনুসমর্থনের জন্য ভোট ৭ মার্চ থেকে ২১ মার্চ 2022 পর্যন্ত অনুষ্ঠিত হবে। ২৫ ফেব্রুয়ারী (১২:০০ UTC) এবং ৪ মার্চ (১৫:০০ UTC) সম্প্রদায়ের সদস্যরা প্রকল্প দল এবং খসড়া কমিটির সদস্যদের সাথে আলোচনায় অংশগ্রহণ করতে পারে। অংশগ্রহণ করার জন্য সাইন আপ করুন।

বিস্তারিত:

সর্বজনীন আচরণবিধি (UCoC) পুরো উইকিমিডিয়া আন্দোলনের জন্য গ্রহণযোগ্য আচরণের একটি ভিত্তিরেখা সরবরাহ করে। UCoC এবং প্রয়োগের নির্দেশিকা সম্প্রদায়ের পরামর্শের পরে স্বেচ্ছাসেবক-কর্মীদের খসড়া কমিটি দ্বারা লিখিত হয়েছিল। সংশোধিত নির্দেশিকা ২৪ জানুয়ারী ২০২২ প্রকাশিত হয়েছিল।

এরপরে কী?

#১ সম্প্রদায় কথোপকথন

নির্দেশিকা বুঝতে সহায়তা করার জন্য, আন্দোলন কৌশল ও অনুশাসন (MSG) টিম UCoC প্রকল্প দল এবং খসড়া কমিটির সদস্যদের সাথে ২৫ ফেব্রুয়ারি (১২:০০ UTC) এবং ৪ মার্চ (১৫:০০ UTC) আলোচনার আয়োজন করেছে। অংশগ্রহণ করার জন্য সাইন আপ করুন।

নির্দেশিকা সম্পর্কে প্রতিক্রিয়া আলাপ পাতায় ভাগ করা যায়। আপনি যে কোনও ভাষায় প্রতিক্রিয়া ভাগ করতে পারেন।

#২ অনুসমর্থনের ভোট

উইকিমিডিয়া ফাউন্ডেশনের ট্রাস্টি বোর্ড অনুসমর্থনের প্রক্রিয়া সম্পর্কে একটি বিবৃতি প্রকাশ করেছে যেখানে যোগ্য ভোটাররা ভোটের মাধ্যমে প্রয়োগের নির্দেশিকা গ্রহণ বা বিরোধিতা করতে পারবে। উইকিমিডিয়ানদের গুরুত্বপূর্ণ তথ্য অনুবাদ এবং ভাগ করে নেওয়ার জন্য আমন্ত্রিত করা হচ্ছে।

SecurePoll মাধ্যমে ভোটদান প্রক্রিয়া নির্ধারিত করা হয়েছে। ভোট ৭ মার্চ থেকে ২১ মার্চ ২০২২ পর্যন্ত চলবে।

যোগ্য ভোটারদের একটি সমীক্ষা প্রশ্নের উত্তর দিতে এবং মন্তব্য ভাগ করার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে। প্রস্তাবিত নির্দেশিকার ভিত্তিতে তারা UCoC প্রয়োগকে সমর্থন করেন কিনা তা ভোটারদের জিজ্ঞাসা করা হবে।

ধনাবাদ। CSinha (WMF) (আলাপ) ১৮:৩০, ২২ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)[উত্তর দিন]

Coming soon

- Johanna Strodt (WMDE) ১২:৩৮, ২৮ ফেব্রুয়ারি ২০২২ (ইউটিসি)[উত্তর দিন]

ট্রাস্টি বোর্ড নির্বাচনের জন্য প্রতিক্রিয়া আহ্বান সমাপ্ত হয়েছে

বার্তাটি মেটা-উইকিতে আরও একাধিক ভাষায় অনুবাদ করা হয়েছে।

ট্রাস্টি বোর্ড নির্বাচনের জন্য প্রতিক্রিয়া আহ্বান সমাপ্ত হয়েছে। প্রতিক্রিয়া আহ্বান ১০ জানুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারী ২০২২-এর মধ্যে হয়েছিল। প্রতিক্রিয়া আহ্বান তিনটি মূল প্রশ্নের উপর দৃষ্টি নিবদ্ধ করে এবং মেটা-উইকি-র উপর, অ্যাফিলিয়েটসদের সাথে বৈঠকের সময় এবং বিভিন্ন সম্প্রদায়ের কথোপকথন থেকে প্রতিক্রিয়া প্রাপ্ত হয়েছে। রিপোর্ট মেটা-উইকিতে প্রকাশ করা হয়েছে।

এই তথ্যটি ট্রাস্টি বোর্ড এবং নির্বাচন কমিটির সাথে ভাগ করা হবে যাতে তারা আসন্ন ট্রাস্টি বোর্ড নির্বাচন সম্পর্কে জ্ঞাত সিদ্ধান্ত নিতে পারে। অভ্যন্তরীণ আলোচনার পরে ট্রাস্টি বোর্ড একটি ঘোষণা দেবে।

নির্বাচন প্রক্রিয়া উন্নত করতে এবং সহায়তা করার জন্য আপনাকে ধন্যবাদ।

শুভেচ্ছান্তে,

আন্দোলন কৌশল ও অনুশাসন
CSinha (WMF) (আলাপ) ০৮:৪৪, ৫ মার্চ ২০২২ (ইউটিসি)[উত্তর দিন]

সর্বজনীন আচরণবিধি (UCoC) প্রয়োগের নির্দেশিকা অনুসমর্থনের জন্য ভোট শুরু হয়েছে (৭ - ২১ মার্চ ২০২২)

সর্বজনীন আচরণবিধি (UCoC) প্রয়োগের নির্দেশিকার অনুমোদন শুরু হয়েছে। প্রতিটি যোগ্য সম্প্রদায়ের সদস্য ভোট দিতে পারেন।

SecurePoll ব্যবহার এবং ভোটিং যোগ্যতা সম্পর্কে জানতে, এটি পড়ুন। ভোটের শেষ তারিখ ২১ মার্চ ২০২২।

এখানে ভোট দিন - https://meta.wikimedia.org/wiki/Special:SecurePoll/vote/391

ধন্যবাদ। CSinha (WMF) (আলাপ) ১৬:৪৫, ৭ মার্চ ২০২২ (ইউটিসি)[উত্তর দিন]

পশ্চিমবঙ্গ উইকিমিডিয়া ব্যবহারকারী দলের পক্ষ থেকে প্রকল্পের আহ্বান

পশ্চিমবঙ্গ উইকিমিডিয়া ব্যবহারকারী দল

সুধী, পশ্চিমবঙ্গ উইকিমিডিয়া ব্যবহারকারী দলের পক্ষ থেকে পশ্চিমবঙ্গের উইকিমিডিয়া সম্প্রদায়ের সকলকে ২০২২ সালের কার্যকলাপের জন্য প্রকল্প জমা দেওয়ার আহ্বান করা হচ্ছে। এই পাতায় আপনারা আগামী এক বছরে কি উইকিমিডিয়া প্রকল্প রূপায়িত করতে চান, তাতে কত আনুমানিক খরচ হতে পারে, এই প্রকল্প থেকে উইকিমিডিয়ার কি লক্ষ্য পূরণ হবে, ইত্যাদি বিস্তারিত ভাবে জানান। আপনাদের প্রস্তাবিত প্রকল্প বিবেচনা করেই ব্যবহারকারী দলের তরফ থেকে উইকিমিডিয়া ফাউন্ডেশনের নিকট হতে গ্র্যান্টের আবেদন করা হবে এবং তা গৃহীত হলে আপনাদের প্রকল্পের জন্য অর্থ বরাদ্দ হবে। আগামী ৩১শে মার্চের মধ্যে বিস্তারিত প্রকল্প জমা নেওয়া হবে। ধন্যবাদান্তে, -- পশ্চিমবঙ্গ ব্যবহারকারী দলের পক্ষে থেকে Bodhisattwa (আলাপ) ০৪:১৬, ৮ মার্চ ২০২২ (ইউটিসি)[উত্তর দিন]

Wiki Loves Folklore 2022 ends tomorrow

Wiki Loves Folklore Logo.svg

International photographic contest Wiki Loves Folklore 2022 ends on 15th March 2022 23:59:59 UTC. This is the last chance of the year to upload images about local folk culture, festival, cuisine, costume, folklore etc on Wikimedia Commons. Watch out our social media handles for regular updates and declaration of Winners.

(Facebook , Twitter , Instagram)

The writing competition Feminism and Folklore will run till 31st of March 2022 23:59:59 UTC. Write about your local folk tradition, women, folk festivals, folk dances, folk music, folk activities, folk games, folk cuisine, folk wear, folklore, and tradition, including ballads, folktales, fairy tales, legends, traditional song and dance, folk plays, games, seasonal events, calendar customs, folk arts, folk religion, mythology etc. on your local Wikipedia. Check if your local Wikipedia is participating

A special competition called Wiki Loves Falles is organised in Spain and the world during 15th March 2022 till 15th April 2022 to document local folk culture and Falles in Valencia, Spain. Learn more about it on Catalan Wikipedia project page.

We look forward for your immense co-operation.

Thanks Wiki Loves Folklore international Team MediaWiki message delivery (আলাপ) ১৪:৪০, ১৪ মার্চ ২০২২ (ইউটিসি)[উত্তর দিন]

সর্বজনীন আচরণবিধি প্রয়োগের নির্দেশিকা অনুমোদনের ভোটদান প্রক্রিয়া শেষ হয়েছে

বার্তাটি মেটা-উইকিতে আরও একাধিক ভাষায় অনুবাদ করা হয়েছে।

অভিনন্দন,

সর্বজনীন আচরণবিধির (UCoC) সংশোধিত প্রয়োগকারী নির্দেশিকা অনুমোদনের ভোটদান প্রক্রিয়া ২১ মার্চ ২০২২-এ শেষ হয়েছে। 2300 এরও বেশি উইকিমিডিয়ান বিভিন্ন সম্প্রদায় জুড়ে ভোট দিয়েছে। যারা এই প্রক্রিয়াটিতে অংশ নিয়েছে তাদের সবাইকে ধন্যবাদ! যাচাই-বাছাই কারী গোষ্ঠী এখন নির্ভুলতার জন্য ভোট পর্যালোচনা করবে; তাদের কাজ শেষ করতে দুই সপ্তাহ পর্যন্ত সময় দিন।

ভোটদান প্রক্রিয়া থেকে চূড়ান্ত ফলাফলগুলি এখানে প্রাসঙ্গিক পরিসংখ্যান এবং মন্তব্যের সংক্ষিপ্তসার সহ ঘোষণা করা হবে। পরবর্তী পদক্ষেপগুলি সম্পর্কে জানতে ভোটার তথ্য পৃষ্ঠাটি দেখুন। আপনি যে কোনও ভাষায় মেটা-উইকিতে প্রকল্পের আলাপ পৃষ্ঠায় মন্তব্য করতে পারেন। আপনি UCoC প্রকল্প টিমের সাথে ইমেলের মাধ্যমে যোগাযোগ করতে পারেন: ucocproject(_AT_)wikimedia.org

শুভেচ্ছান্তে!

CSinha (WMF) (আলাপ) ০৯:২৫, ২৩ মার্চ ২০২২ (ইউটিসি)[উত্তর দিন]