উইকিবই:ইন্টারফেস প্রশাসক হওয়ার আবেদন

উইকিবই থেকে
পরিভ্রমণে ঝাঁপ দিন অনুসন্ধানে ঝাঁপ দিন

ইন্টারফেস প্রশাসক হওয়ার আবেদন প্রক্রিয়ার মাধ্যমে উইকিবইয়ে কে ইন্টারফেস প্রশাসকের ব্যবহারকারী অধিকার পেতে পারেন, তা নির্ধারণ করা হয়। এই বিশেষ শ্রেণীর প্রশাসকদের বিশেষ কিছু অধিকার থাকে, যা প্রধানত ইন্টারফেস সংক্রান্ত কাজে ব্যবহৃত হয়। ইন্টারফেস প্রশাসকদের সর্বশেষ তালিকা পেতে হলে দেখুন: উইকিবই:ইন্টারফেস প্রশাসকবৃন্দ

প্রক্রিয়া[সম্পাদনা]

ইন্টারফেস প্রশাসক হিসাবে আবেদন করতে হলে নিচের বর্তমান আবেদন অংশে আবেদন পেশ করুন। প্রতিটি আবেদন ১ সপ্তাহ অর্থাৎ ৭ দিন এখানে থাকবে। এই সময়ের মধ্যে যদি আবেদনের পক্ষে মতামত পাওয়া যায়, তাহলে আপনার আবেদন সফল ধরা হবে। উল্লেখ্য, আবেদন সফল হওয়ার জন্য অন্তত ৭৫% সমর্থন প্রয়োজন। সাধারণত আবেদনের সাফল্য নির্ভর করে আবেদনকারীরা উকিবইয়ে উল্লেখযোগ্য সময় ধরে সম্পাদনা করে এসেছেন কী না, এবং উইকিবইয়ে তাঁদের আচরণ গ্রহণযোগ্য ও নীতিমালার সাপেক্ষে হয়েছে কী না, তার ওপর। এছাড়াও আপনি কোনো ব্যবহারকারীর জন্যও এই বিশেষ প্রশাসকত্ব প্রদানের জন্য আবেদন করতে পারেন। সেক্ষেত্রে যার জন্য আবেদন পেশ করছেন, তাকে এখানে, এই আবেদনের প্রেক্ষিতে সম্মতি প্রদান করতে হবে।

বর্তমান আবেদন[সম্পাদনা]

নতুন আবেদন এই পরিচ্ছেদে যোগ করুন। নিচের বক্সে ‘উইকিবই:ইন্টারফেস প্রশাসক হওয়ার আবেদন/’ অংশের পর আপনার অথবা যার জন্য আবেদন করতে চান তার ব্যবহারকারী নাম লিখুন ও ‘ইন্টারফেস প্রশাসকত্বের জন্য আবেদন’ বোতামে ক্লিক করুন। এর পর নতুন তৈরি হওয়া পাতায় আপনার আবেদন যোগ করতে সেখানকার ফর্মটি ব্যবহার করুন ও নির্দেশনা অনুযায়ী তা পূরণ করুন। সবশেষে পাতাটির লিংক {{উইকিবই:ইন্টারফেস প্রশাসক হওয়ার আবেদন/আপনার ব্যবহারকারী নাম}} ফরম্যাটে এই পাতার সবশেষে যোগ করুন।



ShahadatHossain[সম্পাদনা]

এই প্রার্থীর সম্পর্কে আপনার মতামত জানান (০/০/০); শেষ হবে: ‍‍১৩ মে ২০১৯ ১৮:২৭ (সসাস)

মনোনয়ন[সম্পাদনা]

বর্তমানে কোন ইন্টারফেস প্রশাসক নেই। আমি ৪র্থ মেয়াদের মত আগামী ২ বছরের জন্য অস্থায়ী প্রশাসক রয়েছি। উইকিবইয়ে বিভিন্ন গ্যাজেট এবং CSS/JS পাতাগুলি সম্পাদনা করতে ন্যূনতম একজন ইন্টারফেস প্রশাসক প্রয়োজন। সেক্ষেত্রে আমি মনোনয়ন প্রার্থী হিসাবে আবেদন করছি। ‍‍Shahadat Hossain (আলাপ) ১৮:২৭, ৬ মে ২০১৯ (ইউটিসি)

আবেদনকারীর প্রতি প্রশ্ন[সম্পাদনা]

প্রিয় প্রার্থী, আবেদনের জন্য আপনাকে ধন্যবাদ। দয়া করে নিচের মৌলিক প্রশ্নগুলির উত্তর দিন:

১. আপনি কি প্রকারের ও কেন ইন্টারফেস প্রশাসকত্বের কাজ করতে আগ্রহী?
উ: সাইটব্যাপী গ্যাজেট এবং CSS/JS পাতাগুলি সম্পাদনা করতে।
২. বাংলা উইকিবইয়ে আপনার সর্বশ্রেষ্ঠ অবদান কি এবং কেন?
উ: উইকিবইয়ের সার্বিক সংরক্ষণ ও রক্ষণাবেক্ষণ, গ্যাজেট, রন্ধনপ্রণালী, উইকিশৈশবে কাজ।


সমর্থন[সম্পাদনা]

  1. Symbol support vote.svg সমর্থন তাকে উইকিবই এর ইন্টারফেস প্রশাসক নির্বাচন করা হোক -Tameem Mahmud 007 (আলাপ) ১৮:৪০, ৬ মে ২০১৯ (ইউটিসি)
  1. Symbol support vote.svg সমর্থন একজন সক্রিয় প্রশাসক হিসেবে সমর্থন করছি। এছাড়া, যখন উইকিগুলোতে ইন্টারফেস প্রশাসকত্বের নিয়ম চালু হয়নি, তখন ইন্টারফেস পাতাগুলো সম্পাদনায় তার নৈপুণ্যতা খেয়াল করেছি। A H M Saqib . Talk . Facebook ১৭:০১, ৭ মে ২০১৯ (ইউটিসি)

বিরোধিতা[সম্পাদনা]

নিরপেক্ষ[সম্পাদনা]

মন্তব্য[সম্পাদনা]